শেখ হাসিনার সঙ্গে মিটমাট চান ইউনূস - bongonews24bongonews24
ad (8)
Published On: বৃহঃ, মার্চ ২৯, ২০১৮

শেখ হাসিনার সঙ্গে মিটমাট চান ইউনূস

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মিলে মিশে কাজ করতে চান শান্তিতে নোবেল জয়ী অর্থনীতিবিদ ড. মুহম্মদ ইউনূস। অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড সফরের আগে ভারতে প্রভাবশালী রাজনীতিবিদ এবং মন্ত্রীদেইতালির বিপক্ষে জয় পেলেও স্পেনের বিপক্ষে ৬-১ গোলে বিধ্বস্ত হয় আর্জেন্টিনা। আর এর প্রভাব পড়েছে ফিফা র‍্যাংকিংয়েও। সম্প্রতি ফিফা র‍্যাংকিং প্রিডিক্টরে দেখা যাচ্ছে পাঁচে নেমে যাওয়ার সম্ভাবনা আছে আর্জেন্টিনা। আর তখন ২০১৪ সালের পর এই প্রথম শীর্ষ চারের বাইরে ছিটকে যাবে মেসির দল। অন্যদিকে আর্জেন্টিনার বিপক্ষে বড় জয় পেলেও এক ধাপ পিছিয়ে অষ্টম স্থানে আছে স্পেন।

২০১৭ সালে ফিফা র‍্যাংকিংয়ের শীর্ষে ছিল আর্জেন্টিনা। কিন্ত হঠাতই যেন বদলে যেতে থাকে আলবেস্তেরাওরা। যার ফলস্বরুপ র‍্যাংকিংয়ে এই অবনতি।

এদিকে রাশিয়া ও জার্মানির বিপক্ষে প্রীতি ম্যাচে জয় পেলেও র‍্যাংকিংয়ের দুইয়েই অবস্থান করতে হচ্ছে তিতের দলকে। যথারীতি শীর্ষেই থাকছে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি।

অবনতি হওয়ার সম্ভাবনা আছে রোনালদোর পর্তুগালেরও। মিশরের বিপক্ষে রোনালদোর জোড়া গোলে নাটকীয় জয় পেলেও দ্বিতীয় প্রীতি ম্যাচে নেদারল্যান্ডসের কাছে ৩-০ গোলে হেরে যায় ইউরো চ্যাম্পিয়নরা। ফলে এক ধাপ পিছিয়ে চতুর্থ স্থানে যাচ্ছে পর্তুগাল। আর দুই ধাপ এগিয়ে তৃতীয় স্থানে উঠে আসার অপেক্ষায় বেলজিয়াম।

বাংলা ইনসাইডার

প্রীয় পাঠক বঙ্গনিউজ২৪.কম এর সাথে থাকার জন্য ধন্যবাদ।

-